মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮

আমার ফেসবুকে আসা এবং দৈনন্দিন কাজের সমীকরণ!

সেটা ২০১৪ সালের কথা। অর্থাৎ আজ থেকে ঠিক ৪ বছর আগের কথা। হ্যা বন্ধুরা, আজ থেকে ৪ বছর আগে এই আইডিটা খুলেছিলাম।
তা অবশ্য অনেকটা শখের বশে!
আমি যেই ডিভাইসে আইডিটা খুললাম সেখানে আগে থেকেই আমার ফুফাতো ভাই, শিফাত ভাইয়ের আইডি লগইন করা ছিল!! যার ফলে আমি উনাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে আমিই উনার আইডি লগইন করে আমার ফ্রেন্ড রিকুয়েস্ট অ্যাক্সেপ্ট করেছিলাম!! তার মানে উনি ছিলেন আমার প্রথম ফেবু ফ্রেন্ড। বিষয়টা ভাবতেই মজা লাগে! অনেকদিন পরে অবশ্য উনাকে বিষয়টা জানিয়েছিলাম...
আইডি খোলা তো ৪ বছর হয়ে গেল। বড় কথা হচ্ছে কি করলাম এই ফেসবুকে?😁 ২০১৪ ও ২০১৫ সালে পড়াশুনার বাইরে বাকি ফুল টাইম ফেবুতে দিয়েছিলাম!😰 তখন মানুষের সাথে যে টপিকে চ্যাট করতাম তা বলার বাইরে!😎 এখন থেকে ৩-৪ বছর আগের চ্যাট গুলা দেখলে আমার হাসি পাই!😁
কি আর করার, ২০১৬ তে ভাবলাম ফেবু হইলো পুরাই ঘোড়ারডিম। তখন ফেবু চালানো কমিয়েছিলাম। ভাবলাম ২০১৭ তে এসএসসি দিয়ে কিছু কাজের কাজ করব! কিন্তু তখন অলসতার সমুদ্রে সাঁতার কেটে পুরা টাইম চলে গেল। অথচ এসএসসি শেষ করে সেই টাইমকে কাজে লাগিয়ে প্রত্যয় হিরণ ক্রিয়েটিভ ওয়ার্ক করেছে বলেই আমরা তাকে চিনেছি!!👌 অবশেষে ২০১৮ সালের জানুয়ারি মাসে একটা জিনিস ভালোভাবে বুঝলাম যে আজীবন মানুষের অডিয়েন্স হয়ে থাকলে আমাকে কাজে লাগিয়ে সফল হতেই থাকবে! সাথে সাথেই রেডিও ঝুন্না, দেখ ভাই- এইগুলার মতো ফাউল ফেবু পেজ, গ্রুপ থেকে লিভ নিলাম!! আর এখন তেমন প্রয়োজন ছাড়া ফেবুতে আসি না। কারণ বুঝতেই পারছেন,  ৪ বছরের অভিজ্ঞতা।
যাইহোক, পরিচিতরা অনেকেই অনেক সময় বলেছেন যে, আমি দুই দিন পর পর এতো ফেবু আইডি খুলি কেন? কি আর বলব, বিভিন্ন কারণে তা চাদরে মুড়ে অনেকদিন আগেই সেই সকল আইডি পুরোপুরি  ডিলিট করেছিলাম।
পরিশেষে যেটা বলতে চাই, আমি এখন এই ফেসবুক-কে 'ব্যবহার' করতে চাই... কারণ এতোদিন তা করিনি।
- মো. মুসফিকুর রহমান রুম্মান
১৭/০৪/২০১৮

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন