শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮

#সফলতার_গল্প_যেভাবে_হয় by MR RUMMAN


গত বছরে দেবের “চ্যাম্প (Champ)” সিনেমা দেখে “সফলতার গল্প” কিভাবে একজন মানুষের তৈরি হয় সেটা অনুধাবন করেছিলাম।
জীবনের একটা গল্প কিভাবে তৈরি হয় সেটা বুঝতে পেরেছিলাম। আমরা টিভিতে বা নিউজপেপারে প্রায়-ই
বিভিন্ন সেলেব্রেটির সাক্ষাতকার বা সফলতার গল্প দেখতে পায়। আমরা যদি একটু চিন্তা করি তাহলে দেখা যাবে তাদের জীবনে দিনে দিনে পরিবর্তন এসেছে। কখনো কখনো অনেক খারাপ দিন থেকে ভালো দিন এসেছে। কিন্তু জীবনের পরিবর্তন হয়েছেই। তবে আমাদের বেশিরভাগ মানুষের জীবনে তেমন পরিবর্তন আসে না। বিশেষতঃ যখন আপনি একটা সরকারী চাকরি পেয়ে যাবেন তখন আপনার চিন্তা হবে – “সরকারী চাকরি, ভবিষ্যত আছে”। বেশির ভাগ মানুষ যখন এই চিন্তা করে নতুন কিছু নিয়েই মাথা খাটাই না তখনই তার জীবনের পরিবর্তন থেমে যায়। যার ফলে বেশিরভাগ ক্ষেত্রে যেইটা হয়, আমরা নিজেরা অন্যের সাক্ষাতকার দেখার বা পড়ার জন্য সময় দিলেও নিজের জীবনের পরিবর্তনে সময় দিই না!
জ্যাক মা এর একটা উক্তি বলি- Never give up. Today is hard, tomorrow will be worse, but the day after tomorrow will be sunshine. –Jack Ma
এদিকে অনেকদিন থেকেই দেখছি অপ্টিম্যাক্সের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার স্যার আবার “জীবনে বলার মতো একটি গল্প” এই টপিকে বেশ কর্মশালা করছেন। কিছুদিন আগে দেখলাম উনার এই বিষয়ে একটা বই-ও রিলিজ হয়েছে।
যাইহোক, আমার মতে, জীবনের পরিবর্তন থাকা মানে একটা গল্প তৈরি হওয়া। অনেকের অনেক টাকা আছে কিন্তু ঘুরাঘুরি করার বা নতুন অভিজ্ঞতা নেওয়ার টাইম নাই, তাহলে তো গল্প তৈরি হবে না। কি বলেন আপনারা?
আমার কথা গুলোর সাথে একমত হলে আমার পোস্টটি শেয়ার দিয়ে অন্যকে পড়ার সুযোগ দিন।
Written by- MD. Musfiqur Rahman RUMMAN
#MR_2018
06/09/2018

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন